MPO Enlisted Institutions Result 2019 | Total 2730 Institutions Enlisted

MPO Enlisted Institutions Result 2019 will find here. Total 2730 Institutions Enlisted by the govt of Bangladesh. The newly enlisted under MPO (Monthly Payment Order) has been enlisted 2730 educational institutions. Prime Minister Sheikh Hasina on Wednesday announced the establishment of MPOs at Ganabhaban. Through this, the long-standing expectations of many teachers and staff met. Although the Prime Minister announced today, the MPO decision will be effective from last July. After three and a half years, the private education institute was MPO. MPO Result online emis.gov.bd.

MPO Enlisted Institutions Result 2019

Last year in 2010, a total 628 educational institutions incorporated in MPO. Sources in the Ministry of Education said that 2768 educational institutions have finalized for MPO enrollment. There are more than 650 schools and colleges. However, in the end, the announcement of the MPO of 2730 educational institutions came. To see mpo listed schools and colleges lists you need to wait until the official PDF published.

নতুন করে এমপিওভুক্ত (মান্থলি পেমেন্ট অর্ডার) করা হলো ২৭৩০ শিক্ষাপ্রতিষ্ঠান. বুধবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব প্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেন। এর মধ্য দিয়ে বহু শিক্ষক-কর্মচারীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হলো। প্রধানমন্ত্রী আজ ঘোষণা দিলেও এমপিওভুক্তির সিদ্ধান্ত কার্যকর হবে গত জুলাই মাস থেকে। সাড়ে ৯ বছর পর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হলো।

Click Here to get MPO Enlisted Institutions Result

  • নতুন করে যেসকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে সেগুলার JPG ফাইল দেখতে এখানে ক্লিক করুন (এই লিংকে শিক্ষা মন্ত্রণালয়য়ের অফিসিয়াল পেইজে সকল প্রতিষ্ঠানের নাম সমূহের তালিকার ছবি আপলোড করা হয়েছে)

Official PDF File Links are given Below

Official Website Result Link: (All Notices) Download PDF From Below

01 ২০১৯-২০২০ অর্থবছরে নির্বাচিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের (স্নাতক (পাস)) এম.পি.ও. ভুক্তি। 23-10-2019
pdf
02 ২০১৯-২০২০ অর্থবছরে নির্বাচিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের (উচ্চ মাধ্যমিক স্তর) এম.পি.ও. ভুক্তি। 23-10-2019
pdf
03 ২০১৯-২০২০ অর্থবছরে নির্বাচিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের (উচ্চ মাধ্যমিক স্তর) এম.পি.ও. ভুক্তি। 23-10-2019
pdf
04 ২০১৯-২০২০ অর্থবছরে নির্বাচিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের (মাধ্যমিক স্তর) এম.পি.ও. ভুক্তি। 23-10-2019
pdf
05 ২০১৯-২০২০ অর্থবছরে নির্বাচিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের (নিম্ন মাধ্যমিক স্তর) এম.পি.ও. ভুক্তি। 23-10-2019
pdf
       

No photo description available.MPO Enlisted Institutions Result 2019

No photo description available.No photo description available.

সর্বশেষ ২০১০ সালে এক হাজার ৬২৪ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছিল. শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছিল, এবার ২৭৬৮ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে এক হাজার ৬৫০–এর মতো বিদ্যালয় ও কলেজ রয়েছে। তবে শেষ পর্যন্ত ২৭৩০ শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির ঘোষণা এলো।

Newly MPO Listed Schools, Colleges, Madrasas Amounts

The new MPOs include lower secondary schools (6th-8th) 439, secondary schools (6th-10th), high schools 994, XII to XII, college XII to XII, 68, College 11th-12th 93, Degree College 56. , Dakhil 353, Alim 128, Fazil 42, Kamil 29. Technical education institutes Krishi 62, Vocational 175 and HSC (BM) 283 have been protesting against the demand of 2010 MPOs since the beginning of the 21st, teachers and employees of private educational institutions who were not MPOs.

MPO Enlisted Institutions Result 2019

বুধবার গণভবনে নতুন করে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল. সব যোগ্য প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘যাদেরকে এমপিওভুক্ত করা হলো তাদের এই যোগ্যতা ধরে রাখতে হবে। নীতিমালা অনুযায়ী যোগ্যতা ধরে রাখতে না পারলে এমপিও বাতিল করা হবে। এসময় এমপিও হওয়া সব শিক্ষক-কর্মচারীকে অভিনন্দন জানান তিনি।

Educational Institutions Lists Under MPO

নতুন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে নিম্ন মাধ্যমিক বিদ্যালয় (৬ষ্ঠ-৮ম) ৪৩৯টি, মাধ্যমিক বিদ্যালয় (৬ষ্ঠ-১০ম) ৯৯৪টি, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় একাদশ থেকে দ্বাদশ ৬৮টি, কলেজ একাদশ থেকে দ্বাদশ ৯৩টি, ডিগ্রি কলেজ (১৩শ-১৫শ) ৫৬টি, মাদরাসা শিক্ষাপ্রতিষ্ঠান দাখিল ৩৫৭টি, আলিম ১২৮টি, ফাজিল ৪২টি, কামিল ২৯টি। কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান কৃষি ৬২, ভোকেশনাল ১৭৫ এবং এইচএসসি (বিএম) ২৮৩টি এমপিওভুক্তির দাবিতে ২০১০ সালের পর থেকেই থেমে থেমে আন্দোলন করে আসছিলেন এমপিওভুক্ত নয়, এমন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক–কর্মচারীরা।

এর আগে মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়সভায় শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, সর্বশেষ যতগুলো শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছিল, তার প্রায় দ্বিগুণ প্রতিষ্ঠান এবার এমপিওভুক্ত হচ্ছে। প্রায় এক ঘণ্টার মতবিনিময়সভায় শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, নতুন নীতিমালা অনুযায়ী যোগ্য প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হবে। যোগ্য বিবেচিত একটি প্রতিষ্ঠানও বাদ যাবে না। এ ক্ষেত্রে রাজনৈতিক পরিচয় দেখা হবে না।

Under MPO Listed Schools and Colleges list

স্বয়ংক্রিয় পদ্ধতিতে আবেদন বাছাই করে যোগ্য তালিকা তৈরি করা হয়েছে। বিশেষ বিবেচনায় কেবল পিছিয়ে পড়া এলাকার প্রতিষ্ঠানকে বিবেচনা করা হয়েছে. এ ক্ষেত্রেও সংশ্লিষ্ট উপজেলার মেধাক্রম অনুসারে সেরা প্রতিষ্ঠানকে বেছে নেয়া হয়েছে। শিক্ষামন্ত্রী দীপু মনি আরও বলেন, এমপিওভুক্ত হওয়াসহ সব প্রতিষ্ঠানকে নীতিমালা অনুযায়ী মান ধরে রাখতে হবে. এতে কোনো প্রতিষ্ঠান ব্যর্থ হলে সেটির এমপিও সাময়িক স্থগিত করা হবে।

পুনরায় যোগ্যতা অর্জন করতে পারলে এ সুবিধার আওতায় আবার আনা হবে. তিনি বলেন, এখনও সব শিক্ষাপ্রতিষ্ঠান নজরদারির আওতায় আনা সম্ভব হয়নি. এখন থেকে এমপিওভুক্তি প্রতিষ্ঠানকে নজরদারির আওতায় আনা হবে. তিনি আরও বলেন, শিক্ষাব্যবস্থায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে ও শিক্ষার মান বাড়াতে মনিটরিং ব্যবস্থা বাড়ানো হবে. এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সামগ্রিকভাবে শিক্ষাব্যবস্থাকে আরও এগিয়ে নেয়া হচ্ছে। Source: Prothom Alo.

The Prime Minister announced the list of new MPO-based educational institutions at Ganabhaban on Wednesday. Education Minister Dr. was present on the occasion. Dipu Moni and Deputy Minister Mohibul Hasan Chowdhury Knopfel. Mentioning that all eligible institutions have been MPOs, the Prime Minister said, “Those who have been MPOs have to retain this qualification. According to the policy, MPOs will be terminated if they do not retain their qualifications. He congratulated all the teachers and staff who were MPs.

5 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *